তুমি ভালো থেকো
- রফিক হাসান ২৮-০৪-২০২৪

এই দখিনের জানালা, এই অপার আকাশ
শ্রাবণের পূর্ণিমায় জ্বলে ওঠা জলের উচ্ছাস
তোমাকে দিলাম,
তুমি ভালো থেকো।

শিশিরের হাত ধরে এসেছিলো ভোর, ঘাসের নিবিড় ঘুমে
জোনাক-জ্বলা সেই সন্ধ্যার ঘোর
ঘুম ঘুম, স্বপ্নের চাদরে মোড়া হিম রাত্রি নিঝুম।

নাও সেই স্বপ্নতরু, তুমুল জোৎস্নায় ফোঁটা কবিতা কুসুম
তোমাকে দিলাম।
তুমি ভালো থেকো।

কাঁটার আঘাত নেবেনা জানি, নাও ফুল ফোটানোর দিন,
শিয়রে অতল সমুদ্রের গান,
তোমাকে দিলাম ওই দিগন্তের নীল
নিঃসীমে আমার আকাশ যেখানে লীন।

তুমি ভালো থেকো।
চারিদিকে ঘোর কুটিল ভ্রুকুটি
নিজেকে একটু চোখে চোখে রেখো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।